স্কুল খুলতে না পারলে,বইমেলা না করতে দিলে গঙ্গা সাগর বন্ধ রাখুন, আর্জি শিক্ষকের

স্কুল বন্ধ হওয়ার আগে আমি দাবী করি পয়লা জানুয়ারি পিকনিক ও গঙ্গাসাগর মেলা বন্ধ হোক। নয়তো বইমেলা চলবে। দু নৌকায় পা দিয়ে চলবে না। বাংলা অশিক্ষিত নয়। আমাদের ছাত্র নেই বলে স্কুলে আসতে হবে না, জাতির গালাগালি খাবো ঘরে বসে মাইনে পাই। এদিকে স্কুল খুলে , যা এবছর হয়েছিল, তখন শিক্ষক হিসেবে যেতে গিয়ে কোভিড হবে, মরতে মরতে বাঁচবো, আর ছুটির application দিতে গিয়ে শুনবো যে সরকারি কর্মচারী শুধু এই ছুটি পাবে, আপনারা এর যোগ্য নন। শিক্ষা দপ্তরের নির্দেশ নেই। ক্লান্ত হয়ে, ভূমি ছুঁয়ে ফিরতে ফিরতে ফোন পাবো, অক্সিজেন চাই, ওষুধ চাই, হাসপাতালে ভর্তি চাই, অসুস্থ শরীর নিয়ে যে patient এর বাড়ির লোকেরাও ধরছে না, তাকে তুলে নিয়ে গিয়ে ভর্তি করবো, রাত জাগবো। পরদিন সকালে টো টো চালক বলবে, হেসে, আপনারা তো ঘরে বসে থাকেন। ফেইসবুকে পোস্ট দেখবো, মাস্টারদের রক্ত নেওয়া উচিত। ট্রেনে , বাসে মাস্ক পরার কথা বলতে গেলে শুনতে হবে, ‘ আপনি বহুত ন্যাকড়া জড়ান”। চুপ করতে হবে।
Volunteers রা সাহায্য করতে গিয়ে মরবে। আক্রান্ত হবে। মানুষ এসব taken for granted নেবে। আর শিক্ষক হিসেবে খিস্তি খাবো আর ভাববো ওই যে তিয়াশা, কত মেধা , সে কীভাবে পড়ছে? ফোন করবো। তার মা বলবে, পাশের বাড়ি সিরিয়াল দেখছি। Activity task নিয়ে হয়রান হবো। ছাত্র ছাত্রীদের ফোনে পাওয়া যাচ্ছে না।
হতাশ হয়ে ফেসবুক খুলে শুনবো অবিশ্রান্ত গালিগালাজ শিক্ষক শিক্ষিকা, স্কুল, এবং সরকারের বিরুদ্ধে। আর এটা নেব না। পারবো না। হয় গঙ্গাসাগর বন্ধ করুন। পয়লা জানুয়ারি বন্ধ করুন।নয়তো সমস্ত খোলা রাখুন।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!