Wednesday, July 28, 2021

ঈদের প্রার্থনার মধ্যেই আফগান প্রাসাদের প্রাঙ্গণে এসে পড়ল জঙ্গিদের রকেট

ঈদের প্রার্থনার মধ্যেই কাবুলে প্রেসিডেন্ট এর প্রাসাদের প্রাঙ্গণে এসে পড়ল জঙ্গিদের রকেট ।পরপর তিনটি রকেটে কাবুল মঙ্গলবার কেঁপে ওঠে।  প্রত্যেকটি রকেট  ছোঁড়া হয়েছিল আফগান প্রেসিডেন্টের প্রাসাদ লক্ষ্য করে । আর সেই সময় আফগান প্রেসিডেন্ট আশরাফ ঘানি ও তার কর্মচারীরা সেই প্রাসাদেই ছিলেন। তারা প্রত্যেকেই ঈদের নামাজে ব্যস্ত ছিলেন ।এই খবর জানাচ্ছে পাকিস্তানের ডন পত্রিকা ।

- Advertisement -

আফগানিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী  অভ্যন্তরীণ নিরাপত্তা মন্ত্রী মীর জানিয়েছেন যে  রকেট ছোঁড়া হলেও সৌভাগ্যবশত কেউ আহত বা নিহত হয়নি।

রাষ্ট্রপতির প্রাসাদ সংলগ্ন প্রাঙ্গণে যদিও এই রকেট এসে পড়ে, কিন্তু এই নিক্ষেপের দায় কোন জঙ্গি সংগঠন স্বীকার করেনি। তবে মনে করা হচ্ছে যেভাবে তালিবান রা সারাদেশে মাথাচাড়া দিয়েছে তাদেরই সক্রিয়তা থাকতে পারে।

ঘটনার ফুটেজ বিশ্লেষণ করে দেখা যাচ্ছে আফগান প্রেসিডেন্ট যখন হাটু ভাঁজ করে নামাজ পড়ছিলেন তখনই  একের পর এক রকেট তার প্রাসাদের সামনে এসে আছড়ে পড়ে। প্রবল আওয়াজ করে  বিস্ফোরণ করে। প্রাসাদ সংলগ্ন  বেশ কতগুলি দূতাবাস আছে। সেখানে সবুজ প্রাঙ্গণে রকেট গুলি নিষ্ক্রিয় হয়ে যায় ।

গতবার তালিবানরা ঈদের সময় অস্ত্র সংবরণ করেছিল । কিন্তু এবার তারা ঈদে অস্ত্র সংবরণ করতে রাজি নয় এ কথা আগেই তারা জানিয়েছিল । উল্লেখ্য রকেট হামলাটা হল তখনই যখন কাবুলে  কূটনৈতিক মিশনগুলির প্রধানরা তালিবানদের কাছে কাবুলেএই ধরনের  আক্রমণ বন্ধ করার জন্য আবেদন জানান। এবং এই নিয়ে আলোচনা চলছিল আফগান সরকারের সঙ্গে তালিবান গোষ্ঠীর আলোচনা ব্যর্থ হয়। বৈঠক শেষ হওয়ার  ঠিক কয়েক ঘণ্টা পরেই এই রকেট আক্রমণ হয়।

- Advertisement -
- Advertisement -

Related Articles

- Advertisement -

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -

Popular Articles

error: Content is protected !!