Wednesday, July 28, 2021

বলিউড ঘিরে রমরমা যৌন পেশা, মূল চক্রী শুধু রাজ?

রাজ কুন্দ্রা এবং পুনম পাণ্ডে।

পুনম পান্ডের অভিযোগে রাজ কুন্দন পুলিশের হাতে গ্রেপ্তার হওয়ার পর বলিউড ঘিরে যৌন পেশা নিয়ে আলোচনা শুরু হয়ে গেল। প্রশ্ন উঠল বলিউডের নায়িকারা পর্দার আড়ালে কারা কতখানি এই পেশার সঙ্গে নানা ভাবে যুক্ত? পর্নোস্টার থেকে সরাসরি বলিউডে নায়িকা হওয়ার দৃষ্টান্ত তৈরি করেছেন এর আগেই বেশকিছু নীল ছবির তারকা। কিন্তু রুপোলি পর্দার নায়িকা সরাসরি পর্ণগ্রাফিতে অভিনয় করছেন এমনটা ভাবনায় আনা যেত না। কিন্তু তেমন অভিযোগ ছিল । আশেপাশে আনাচে-কানাচে গুঞ্জন হত। অনেক সময় এ অভিযোগ এড়াবার জন্য নায়িকারা বলতেন ওসব বানানো , অন্য কোনো মহিলাকে দিয়ে ছবি তুলিয়ে সেই নগ্ন শরীরে নায়িকাদের মুখ বসিয়ে জাল করা হয়েছে, এমনটাই লোককে বলা হত। কিন্তু মি টু আন্দোলনের পর বোঝা যায়, বলিউডের অন্যতম উপাদান হলো নগ্নতা এবং যৌনতা। সেখানে হয় না এমন কিছু নেই, যদিও এমন ভাবনার মধ্যে প্রামাণ্য কিছু ছিল না। সুশান্ত সিং রাজপুত এর মৃত্যুর পর বলিউডের সঙ্গে ড্রাগের যোগসুত্র নিয়ে খুব গভীরভাবে অভিযোগ উঠে আসে নানা মহল থেকে। তখনই তদন্ত করতে গিয়ে বেশকিছু অভিনেত্রীকে পর্নো ইন্ডাস্ট্রির সঙ্গে যুক্ত আছেন বলে পুলিশ জানতে পারে।কিন্তু তেমন কোনো অভিযোগ নিয়ে কেউ পুলিশের কাছে না আসায় বিষয়টি চাপা পড়েছিল। পুনম পান্ডের অভিযোগ ও মামলা সেই প্যানডোরা বক্স খুলে দিল।শিল্পা শেট্টির স্বামীর বিরুদ্ধে অভিযোগ উঠল, যৌনপেশায় যে বড় চক্রান্ত চলছে, তার মূল চক্রী তিনি।

- Advertisement -

২০১৯ সালে বম্বে হাইকোর্টে শিল্পার স্বামী রাজ কুন্দ্রার বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছিলেন অভিনেত্রী পুনম পাণ্ডে। ঘটনা হলো এই যে তারা দু’জনে মিলে একটি অ্যাপ বানানোর ব্যবসায় নেমেছিলেন। রাজের সঙ্গে বনিবনা হয় নি।ওই অ্যাপ বানানো হয় পুনমের নামে। কিন্তু টাকার ভাগ নিয়ে সন্তুষ্ট না হওয়ায় চুক্তি ভঙ্গ করে বেরিয়ে যান পুনম। রাজের সংস্থার কাছে থেকে যায় পুনমের নগ্ন ভিডিয়ো।আসলে ঐ সব ভিডিও এবং ছবি দেখানোর অ্যাপ বানানোর পরিকল্পনা ছিল।কিন্তু অভিযোগ, ব্যবসা না হলেও সেইগুলি প্রকাশ করতে থাকে রাজ।

পর্নো ভিডিও তে পুনমের নম্বর ফাঁস করে দিয়ে ছবির তলায় লেখা হত, ‘আমি ফাঁকা আছি! কল করো।’


সোমবার রাজের গ্রেফতারির পরে মুখ খুললেন পুনম পাণ্ডে জানান, এইভাবে তাঁর নগ্ন ছবি ভাইরাল হতে থাকে।প্রচুর ফোন আসতে থাকে। তাঁর জীবন দুর্বিষহ হয়ে ওঠে । ২০১৯ সালে রাজের বিরুদ্ধে থানায় মামলা দায়ের করেছিলাম। বম্বে হাইকোর্টের দ্বারস্থও হয়েছিলাম। আর্থিক প্রতারণা ও চুরির অভিযোগ জানিয়েছিলাম।’’

অন্য একজন মডেলের অভিযোগে জানা যাচ্ছে যে সম্পূর্ণ নগ্ন হয়ে ইন্টারভিউ দিতে হতো রাজ কুন্দন কে। আজ এই মর্মে তিনি সংবাদমাধ্যমের কাছে অভিযোগ জানিয়েছেন। তবে একা রাজ নন, বলিউডের উঠতিদের নিয়ে বা অনেক পরিচিত নায়িকাদের নিয়ে রীতিমতো পর্নো ফিল্ম শুটিং করার ব্যবসা চলছে অনেকদিন ধরে। এমন একটা অভিযোগ এখন বিভিন্ন মহল থেকে কানাঘুষা শোনা যাচ্ছে। গত ফেব্রুয়ারি মাসে মুম্বাই পুলিশ একটি ফ্ল্যাটে হানা দিয়ে বেশ কিছু অভিনেত্রীকে আপত্তিকর অবস্থায় গ্রেপ্তার করে। সেখানে ও টি টি প্ল্যাটফর্মের জন্য কিছু শুটিং করার নামে তারা আসলে পর্ণগ্রাফি শুটিং করছিল। একজন মহিলা জানান যে তাকে জোর করেই কাজ করতে বাধ্য করা হচ্ছিল।

রাজের গ্রেফতারের পরে অভিনেত্রী ও মডেল সাগরিকা সুমনের এক ভিডিয়ো প্রকাশ করে অভিযোগ জানিয়েছেন যে রাজ তাঁকেও প্রলোভন দেখিয়েছিল। তিনি কুন্দ্রার বিরুদ্ধে একাধিক অভিযোগ তুলেছেন। সাগরিকার দাবি যে তাঁকে ২০২০ সালের অগাস্ট মাসে এক ওয়েব সিরিজে অভিনয়ের প্রস্তাব দেওয়া হয়েছিল। এবং তিনি রাজি হওয়ায় তাকে ইন্টারভিউ দিতে বলা হয়েছিল ভিডিও কলে সম্পূর্ণ নগ্ন হয়ে। এভাবেই একটার পর একটা মডেল এবং অভিনেত্রী কে নিয়ে রাজ এই পর্নোগ্রাফি ইন্ডাস্ট্রির কাজ চালাতেন বলে অভিযোগ উঠেছে।

সন্তানদের সঙ্গে শিল্পা ও রাজ

সন্তানদের সঙ্গে শিল্পা ও রাজ



রাজ নিজেও ধরা পড়বার পর জানিয়েছেন তিনি আসলে অন্য একটি সংস্থার সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছিলেন বলিউডের অভিনেত্রী দের জন্য অ্যাপস তৈরি করার উদ্দেশ্য নিয়ে। এবং এই সূত্রেই পুনম পান্ডে এবং শেরলিন সঙ্গে তিনি ওই অ্যাপ তৈরির কাজে যুক্ত হন। দুজনেই বলিউডে যৌনতার সিম্বল হিসেবে বিশেষ ভাবে পরিচিত। এই সমস্ত নায়িকাদের নিজস্ব অ্যাপ তৈরি করে যৌনতা বিক্রি করার ব্যবসা চালু হয়। রাগ জানিয়েছেন কিছুদিন পর তিনি ওই ব্যবসা থেকে সরে যান। কিন্তু শেরলিন ও পুনম পান্ডে জানিয়েছে, ওই সময়ে হটস অ্যাপ নামে একটি অ্যাপ তৈরি জন্য পর্নো ইন্ডাস্ট্রিতে তারা রাজের হাত ধরে নামেন। সমস্ত কিছুর ক্ষেত্রে রাজ ছিলেন পুরোধায়।আবার রাজ বলছেন, তিনি আসল নন, তিনিও যুক্ত হন অন্য এক সংস্থার সঙ্গে।তার মানে একটি লম্বা চেইন কাজ করছে অন্তরালে।পুলিশ এখন সেই চেনের উৎস খুঁজতে তদন্ত শুরু করেছে।

- Advertisement -
- Advertisement -

Related Articles

- Advertisement -

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -

Popular Articles

error: Content is protected !!