Wednesday, July 28, 2021

করোনা সংক্রমণের ভয়ে আর স্কুল বন্ধ রাখার দরকার নেই,জানাচ্ছে আই সি এম আর


করোনা সংক্রমণের ভয়ে আর স্কুল বন্ধ রাখার দরকার নেই । শিশুদের করোনা হবে এই ভয়ে দেশের সমস্ত প্রাইমারি স্কুল বন্ধ রাখা হয়েছিল। আজ দেশের শীর্ষ স্বাস্থ্য নিয়ন্ত্রক সংস্থা আই সি এম আর সরকারকে জানিয়েছে শিশুদের করোনা প্রতিরোধ ক্ষমতা অনেক বেশি একথা প্রমাণিত হয়েছে গবেষণায় তাই আর দুশ্চিন্তা নেই দেশের প্রাথমিক বিদ্যালয় গুলি খুলে দেওয়ার কথা ভাবা যেতে পারে। উল্লেখ্য আই সি এম আর এমন সময় এই কথাগুলি জানাচ্ছে যখন অন্য বিভিন্ন মহল থেকে আশঙ্কা করা হয়েছিল আগেই যে করো না তৃতীয় ঢেউ আসছে এবং এবার তৃতীয় দফায় আক্রান্ত হবার আশংকা সবচেয়ে বেশি শিশুদের। আজকের আইসিএমআর এর রিপোর্টের পর এটাই প্রথম প্রশ্ন তাহলে কি ঐসব আশঙ্কাজনক রিপোর্ট মিথ্যা বলে মনে করছে আইসিএমআর?

- Advertisement -

‘ইন্ডিয়ান কাউন্সিল অব মেডিক্যাল রিসার্চ’ (আইসিএমআর) অবশ্য নিজেদের অবস্থানেই অটল। বিভিন্ন বিশেষজ্ঞ মহলের রিপোর্ট সম্পর্কে কোনো রকম মন্তব্য করতে নারাজ তারা। মঙ্গলবার রাষ্ট্রায়ত্ত চিকিৎসা গবেষণা সংস্থাটির তরফে সুস্পষ্টভাবে জানানো হয়েছে যে তাদের গবেষণায় দেখা গেছে শিশুরা ভাল ভাবে ভাইরাসের সংক্রমণ মোকাবিলা করতে পারে। তাদের দেহে ভাইরাস প্রতিরোধ ক্ষমতা বেশি। তাই এই পরিস্থিতিতে প্রাথমিক স্কুলগুলি খুলে দেওয়ার কথা ভাবা যেতে পারে।

তৃতীয় ঢেউ আছড়ে পড়ার শঙ্কার কথা জানিয়েছেন বিশেষজ্ঞেরা। এক সময় আইসিএমআর নিজেও বলেছিল তৃতীয় ঢেউয়ে সবচেয়ে বেশি আক্রান্ত হবার আশঙ্কা শিশুদের । এতদিন পর তারা তাদের মতামত পরিবর্তন করছে। এদিকে পরিসংখ্যান বলছে দেশে করোনাভাইরাস সংক্রমণের হার নিম্নমুখী। মঙ্গলবার তা নেমে এসেছে ৩০ হাজারের ঘরে। ১২৫ দিন পর দৈনিক আক্রান্তের সংখ্যা ফের এতটা কমেছে।চিকিৎসা বিজ্ঞানীদের একাংশের মনেíচিকিৎসা বিজ্ঞানীদের একাংশের মনে এখনো সংশয় আছে। তাদের বক্তব্য, আর ক’টা দিন অপেক্ষা করেই বাচ্চাদের জন্য স্কুল খোলার সিদ্ধান্ত নেওয়া হোক।

- Advertisement -
- Advertisement -

Related Articles

- Advertisement -

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -

Popular Articles

error: Content is protected !!