Wednesday, July 28, 2021

ফোন ট্যাপ, তেল,গ্যাসে মূল্য বৃদ্ধির প্রতিবাদে উত্তাল রাজ্যসভা মুলতুবি

নিশিত প্রামানিক একজন বিদেশী! তিনি বাংলাদেশের নাগরিক। এদেশে এখনো তিনি নাগরিক হননি। এমন একজন মানুষ কি করে দেশের সরকারের প্রতিনিধি হতে পারেন? এই প্রশ্ন তুলে এদিন বাদল অধিবেশবনের প্রথমদিনেই সংসদে প্রবল হইচই করেন বিরোধীরা।করোনা এবং ফোন ট্যাপিং সহ একাধিক ইস্যুতে রাজ্যসভায় মুলতুবি প্রস্তাব পেশ করেন বিরোধী সাংসদরা।

- Advertisement -

নিশীথ প্রামাণিকের নাগরিকত্বের ইস্যুটি নিয়ে বিরোধীদের অভিযোগ থেকে বিরত থাকতে বারংবার নির্দেশ দিচ্ছিলেন অধ্যক্ষ। শেষে বাধ্য হয়ে দিনে তৃতীয়বারের জন্যে রাজ্যসভার অধিবেশন মুলতুবি ঘোষণা করা হয়।

এদিন রাজ্যসভার সিপিআই সাংসদ বিনয় বিশ্বম পেগাসাস ইস্যুতে অধিবেশন মুলতুবি রাখার দাবি তোলেন। তিনি বলেন, পেগাসাস নজরদারির যে ঘটনা সামনে এসেছে এবং সে সংক্রান্ত যে ফোন ট্যাপিং এর ঘটনা ঘটেছে, সেই ইস্যুতে রাজ্যসভার অধিবেশন মুলতুবি রাখা হোক। অন্যদিকে, রাষ্ট্রিয় জনতা দল বা আরজেডি-র সাংসদ মনোজ ঝা অধিবেশন মুলতুবির প্রস্তাব পেশ করেছেন রাজ্যসভায়। করোনার দ্বিতীয় ঢেউয়ে মৃত্যু সংক্রান্ত সঠিক তথ্য প্রকাশ না করার অভিযোগে এই মুলতুবি প্রস্তাব আনেন তিনি।

অন্যদিকে, আজ সংসদের বাদল অধিবেশনে লোকসভা এবং রাজ্যসভা উভয়কক্ষে মুদ্রাস্ফীতি এবং জ্বালানি বাড়তে থাকা দামের বিষয়টি নিয়ে কেন্দ্র সরকারকে চেপে ধরবে কংগ্রেস। কংগ্রেস সাংসদ মণিক্কম ঠাকুর মুদ্রাস্ফীতি নিয়ে লোকসভায় মুলতুবি প্রস্তাব পেশ করেন। যদিও, সবকটি প্রস্তাবই খারিজ করে দেওয়া হয়েছে। করোনা পরিস্থিতির মধ্য়ে বিধিনিয়ম মেনে আজ থেকে সংসদে বাদল অধিবেশন শুরু হয়েছে।

- Advertisement -
- Advertisement -

Related Articles

- Advertisement -

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -

Popular Articles

error: Content is protected !!