Wednesday, July 28, 2021

মৎস্যজীবীদের জন্য শুরু হলো টেলি-কনসালটেনসি

তৃণমূল ছাত্র পরিষদের উদ্যোগে শুরু হলো মৎস্যচাষীদের জন্য এক অভিনব প্রচেষ্টা ‘টেলি-কনসালটেনসি’। পূর্ব মেদিনীপুর জেলার অন্তর্গত বিস্তীর্ণ অঞ্চলগুলি ঘূর্ণিঝড় ইয়াসের তাণ্ডবে ভয়াবহ ক্ষয়ক্ষতির সম্মুখীন। গতকাল শঙ্করপুর, লছিমপুর ও যসিপুর সংলগ্ন অঞ্চলে প্রায় ৬০০ ক্ষতিগ্রস্ত মানুষকে ত্রাণ সামগ্রী ও বস্ত্র দেওয়া হয়। মৎস্যজীবিদের সাথে বর্তমান পরিস্থিতিতে কি ভাবে তাদের জীবিকার উন্নতি ঘটিয়ে পূর্বাবস্থায় ফেরানো যায় তা নিয়ে দীর্ঘক্ষণ বিশেষ পরামর্শ দেন উপস্থিত ফিশারি সেলের ডাক্তাররা।

- Advertisement -

ফিসারির সভাপতি সায়ন্তন ভট্টাচার্যের কথায়, পশ্চিমবঙ্গে মৎস্যচাষীভাইরা আমাদের সম্পদ ও পশ্চিমবঙ্গের একমাত্র প্রফেশনাল বিশ্ববিদ্যালয়ের ছাত্র হিসেবে তাদের বিপুল ক্ষয়ক্ষতির জন্য সকলে খুবই মর্মাহত। ত্রান বিতরণ ও অভিনব উদ্যোগ হিসাবে তাদের মাছ চাষে টেকনিক্যাল সুবিধা পাওয়ার উদ্দেশ্যে লিফলেট বিলি করা হয় ।

বাংলার একমাত্র ফিসারি বিশ্ববিদ্যালয়ের তৃণমূল ছাত্র পরিষদের উদ্যোগে শুরু হলো মৎস্যচাষীদের জন্য এক অভিনব প্রচেষ্টা ‘টেলি-কনসালটেনসি’।রাজ্য ফিশারি সেলের টেকনিক্যাল এক্সপার্টদের উপস্থিতিতে স্থানীয় মানুষের তথা মাছ চাষীদের সমস্যার সমাধান করা হয়।

- Advertisement -
- Advertisement -

Related Articles

- Advertisement -

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -

Popular Articles

error: Content is protected !!